ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

Motobad news

করোনায় সাত জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮

করোনায় সাত জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৮১ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৯৯৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জন।

মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ নয় হাজার ২৭৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৮৮২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৯৩২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৪ লাখ ছয় হাজার ৭৫১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত সাতজনের সবাই পুরুষ। এদের মধ্যে রয়েছেন ৫১ থেকে ৬০ বছরের দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।  

মৃত সাতজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের পাঁচজন, রাজশাহী বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন। মৃত সাতজনের মধ্যে ছয়জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২০ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৮ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৫ হাজার ২০৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ৯৪৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২৫৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম একজনের মৃত্যু হয়।


এইচকেআর