ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

Motobad news

জনগণের প্রতি এই সরকারের দায়বদ্ধতা নেই : মোশাররফ হোসেন

জনগণের প্রতি এই সরকারের দায়বদ্ধতা নেই : মোশাররফ হোসেন

জনগণ দ্বারা নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি এই সরকারের দায়বদ্ধতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ৫০ ও সাংগঠনিক ওয়ার্ড ৬৪ (পশ্চিম) এর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এরা ক্ষমতায় এসেছে গায়ের জোরে এবং টিকে থাকার চেষ্টা করছে গায়ের জোরে। জনগণের কণ্ঠস্বরকে এরা লাঠি-গুলি দিয়ে স্তব্ধ করতে চায়, এরা ফ্যাসিস্ট। এদের দ্বারা জনগণের কোনোই কল্যাণ সাধিত হবে না।
ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগ নিজেদেরকে মুক্তিযুদ্ধের ধারক-বাহক দাবি করে অথচ তাদের হাতেই মুক্তিযুদ্ধের চেতনা ভুলুণ্ঠিত হয়েছে বারবার। তারা বিএনপিকে ভয় পায়, জিয়াউর রহমানকে ভয় পায়। তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানকে ভয় পায় বলেই মিথ্যা মামলা আর ফরমায়েসী রায় দিয়ে তাদেরকে বন্দী রাখতে চায়।

তিনি বলেন, আমাদের প্রধান চ্যালেঞ্জ হলো গণতন্ত্র ফিরিয়ে আনা, ভোটাধিকার ফিরিয়ে আনা। এমন নির্বাচনী ব্যবস্থা তৈরি করা যেখানে দিনের ভোট রাতে হবে না। জনগণ নিজের ভোট নিজে দিবে।

সম্মেলনের উদ্বোধক ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বন্যাদুর্গতদের দুর্ভোগ লাঘবে সরকারের নির্লিপ্ততার সমালোচনা করে বলেন,  সরকারি তহবিল ও সুযোগ-সুবিধা থাকার পরও ত্রাণ না দিয়ে বিএনপি কেন দিচ্ছে না এই সমালোচনা করে সরকারের লোকজন। আবার বিএনপি ত্রাণ দিতে গেলে সন্ত্রাসী দিয়ে বাধাগ্রস্ত করছেন।

প্রধান বক্তা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, আমরা জিয়ার গড়া দল বিএনপির রাজনীতি করি-যিনি তলাবিহীন ঝুড়ি হিসেবে পরিচিতি লাভ করা বাংলাদেশকে স্বনির্ভর করে গড়ে তুলেছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জেষ্ঠ্য সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন বর্তমান মেয়রের সমালোচনা করে বলেন, বিনাভোটের এই মেয়র নির্বাচনের পূর্বে যানজট নিরসনের প্রতিশ্রুতি দিলেও এখনও যানজট নিরসনে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি। যানজটে নাকাল রাজধানীবাসীর অধিকাংশ কর্মঘণ্টা নষ্ট হয় সড়কে বসে।

মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী বলেন, এ সরকারের পায়ের নিচে মাটি সরে গেছে, তারা এখন জনগণকে ভয় পায়। তাই সমালোচনা করলে সহ্য করতে পারে না।

এছাড়াও সম্মেলনে আরও বক্তব্য রাখেন সাব্বির আহমেদ আরেফ, লতিফুল্লাহ জাফরু, আব্দুল হাই পল্লব, জামশেদুল আলম শ্যামল ও নাসরিন রশীদ পুতুলসহ মহানগর ও স্থানীয় বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

কাউন্সিল অধিবেশনে ওয়ার্ড নেতৃবৃন্দের প্রত্যক্ষ ভোটে ৫০ নং ওয়ার্ডে শাকিল মোল্লা সভাপতি, ওয়াসিমুল কবির সাধারণ সম্পাদক ও সাইদুর রহমান মাসুদ সাংগঠনিক সম্পাদক এবং সাংগঠনিক ওয়ার্ড ৬৪ (পশ্চিম) এ আমানুল্লাহ বক্স সভাপতি, সালাউদ্দিন খান রিপন সাধারণ সম্পাদক ও লুৎফর রহমান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।


এএজে