ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Motobad news

একদিন পর আবার বাড়লো সোনার দাম

একদিন পর আবার বাড়লো সোনার দাম
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর একদিন পরই আবারও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো স্বর্ণের দাম ভরিতে সর্বোচ্চ বেড়েছে ২ হাজার ৭৪১ টাকা। ফ‌লে প্রতি ভ‌রি ভালো মানের সোনার দাম দাঁড়াবে ৮১ হাজার ২৯৮ টাকায়। দুই দিন (বুধবার ও বৃহস্পতিবার) বিক্রি হয়েছে ৭৮ হাজার ৫৫৭ টাকায়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৯ জুলাই থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা হবে। বাজুস বলছে, স্থানীয় বাজারে দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার (২৯ জুলাই) থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় খরচ পড়বে ৮১ হাজার ২৯৮ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৭ হাজার ৫৬৫ টাকা। যা গত দুই দিন বিক্রি হয়েছে ৭৪ হাজার ৯৯৯ টাকা দরে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৬ হাজার ৪৮৪ টাকা। যা বুধবার ও বৃহস্পতিবার বিক্রি হয়েছে ৬৪ হাজার ২৬৮ টাকা দরে। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৫ হাজার ১৭০ টাকা। যা এত দিন ছিল ৫২ হাজার ৭২১ টাকা।

রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।


এএজে
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন