ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

Motobad news

ভারতে করোনায় একদিনে প্রাণ হানি আরও ৬৪০

ভারতে করোনায় একদিনে প্রাণ হানি আরও ৬৪০
ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে একদিনে আরও ৬৪০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৫০৯ জন। কর্তৃপক্ষের বরাত দিয়ে বৃহস্পতিবার সকালে গত ২৪ ঘণ্টার এই হিসাব দিয়েছে আনন্দবাজার পত্রিকা।

বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরালা। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১২৯, যা দেশের দৈনিক সংক্রমণের প্রায় ৫১ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী,  বৃহস্পতিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৬৬২ জনের।

দেশে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৮১ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৫২ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা বেশ কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৪৬৫ জন। এখনও পর্যন্ত মোট ৩ কোটি ৭ লাখ ১ হাজার ৬১২ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৮৪০।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৭ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ কোটি ২৬ লাখ ২৯ হাজার ৭৭৩ জনের।

একদিনে দেশে ৪৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাদান শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৪৫ কোটি ৭ লাখ ৬ হাজার ২৫৭ জন টিকা পেয়েছেন দেশে।


এমইউআর