ঢাকা শনিবার, ১৫ মে ২০২১

Motobad news

করোনায় শেবাচিমের নার্সিং সুপারভাইজারসহ তিন জনের মৃত্যু

করোনায় শেবাচিমের নার্সিং সুপারভাইজারসহ তিন জনের মৃত্যু

বরিশাল মহানগরীসহ জেলার করোনা ভাইরাসে আক্রান্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সুপারভাইজারসহ তিন জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন।

সোমবার (১২ এপ্রিল) সকাল থেকে রাত ৮টার মধ্যে ওই ছয় জনের মৃত্যু হয়েছে। একই সময় বরিশাল সিটিসহ জেলার ১০টি উপজেলায় নতুন করে আরও ৪৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এদের মধ্যে এন্টিজেন টেস্টে ৮ জন এবং বাকিরা শেবামেক এর পিসিআর ল্যাবে শনাক্ত হয়েছেন।

অপরদিকে, শেবাচিম হাসপাতাল সূত্র জানিয়েছে, ‘করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তারা সবাই শেবাচিমের করোনা ওয়ার্ড এবং আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদের মধ্যে মাসুমা খানম (৫৯) নামের একজন নার্সিং সুপারভাইজার রয়েছেন। তিনি শেবাচিম হাসপাতালেই কর্মরত ছিলেন। গত ২৭ মার্চ তার করোনা পজেটিভ হলে পরদিন ২৮ মার্চ তাকে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১২ এপ্রিল তার মৃত্যু হয়।

একই দিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হওয়া বাকি দুজন হলেন ঝালকাঠির উত্তম কুমার (৫০) ও মাদারীপুরের ৮০ বছরের বৃদ্ধা হালিমা খাতুন।

এদিকে, ১২ এপ্রিল নতুন করে আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন তাদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ৩৩ জন, বরিশাল সদর উপজেলায় একজন, মেহেন্দিগঞ্জ উপজেলায় দুজন, মুলাদী উপজেলায় তিনজন ও বাবুগঞ্জ উপজেলায় ছয় জন।

এ নিয়ে বরিশাল জেলায় এখন পর্যন্ত মোট ৫ হাজার ৭৯৫ জন আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ২৫ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৬ জন। সোমবার সুস্থ হয়েছেন ১৩ জন।

নতুন করে আক্রান্ত সনাক্ত হওয়াদের মধ্যে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন মাত্র তিনজন। বাকি ৪২ জন নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।


কে.আর