ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Motobad news

বরিশালে চারদিনেও শুরু হয়নি টিসিবির পণ্য বিক্রি

বরিশালে চারদিনেও শুরু হয়নি টিসিবির পণ্য বিক্রি
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

‘টিভিতে খবর দেইখ্যা সাগরদী বাজারে গ্যাছালাম টিসিবির মাল কিনতে, কিন্তু যাইয়া হুনি বরিশালে বিক্রিই শুরু অয়নায়। এহন বাঁচমু কী খাইয়া?’- কম দামে টিসিবির পণ্য কিনতে না পেরে এমনই আক্ষেপের কথা বললেন ৬০ বছরের শরবানু বেগম। তিনি বলেন, সাগরদী পর্যন্ত ব্যাগ নিয়ে বিভিন্ন স্থানে ঘুরেও টিসিবির গাড়ি দেখলাম না। এখন খালি হাতেই বাড়ি ফিরতে হলো।

সাগরদী থেকে কিছুদূরে গিয়ে প্রতিবেদকের সাথে কথা হয় একই এলাকার মজিলা বেগমের সাথে। তিনি বলেন, বাজারে সব জিনিসের দামে আগুন লাগছে ভাই। এখন পরিবার নিয়া বাইচা থাকমু ক্যামনে। সরকারি একখান কার্ড পাইছিলাম, কম দামে টিসিবির মাল কিনমু। কিন্তু কিছুই তো পাইলাম না।

মজিলা আরো বলেন, দিনমজুর স্বামীর একার আয় দিয়েই টেনেটুনে চলছে দুই সন্তানসহ তাদের চারজনের সংসার। এর মধ্যে অভাবে পড়ে কলেজ পড়‍ুয়া ছেলে পড়াশোনা বাদ দিয়ে বাধ্য হয়ে রাজমিস্ত্রীর কাজ করে। কি আর করা আমাগো গরীবের লইগা আল্লাহ ছাড়া আর কেউ নাই।  

বরিশাল সচেতন নাগরিক (সনাক) সভাপতি  গাজী জাহিদ হোসেন বলেন, সারা দেশে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হলেও বরিশালে না হওয়া দুঃখজনক। বরিশাল সবসময়ই অবহেলিত।  

টিসিবির বরিশাল আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম পরিচালক আল-অমিন হাওলাদার জানান, পণ্যর বিক্রির বিষয়ে সিটি কপোরেশনের সাথে আলোচনা হয়েছে। আজ (মঙ্গলবার) তাঁরা ডিলারদের কাছ থেকে টাকা জমা নিবেন। ১০৮ জন ডিলার এই পণ্য বিক্রি করবেন। তবে পণ্য বিক্রি শুরু কবে হবে, এ বিষয়ে সুনিদিষ্ট সময় জানাতে পারেননি এ কর্মকর্তা। 

টিসিবির ঘোষণা অনুযায়ী, প্রথম পর্বে ৬০ টাকায় এক কেজি চিনি, ৭০ টাকা দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল, ৫০ টাকা দরে এক কেজি ছোলা বিক্রি করার কথা।

অর্থাৎ ফ্যামিলি কার্ডধারী একজন প্রথম পর্বে এক কেজি চিনি, এক কেজি ছোলা, দুই কেজি মসুর ডাল এবং দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। ঢাকা মহানগরীর কার্ডধারীরা এর পাশাপাশি ১০০ টাকা দরে এক কেজি করে খেজুরও কিনতে পারবেন।

প্রসঙ্গত, পবিত্র রমজান উপলক্ষে গত বৃহস্পতিবার ঢাকার তেজগাঁওয়ে কার্ডধারী এক কোটি স্বল্প আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এরপর সারাদেশে এসব পণ্য বিক্রি শুরু হলেও বরিশালে এ কার্যক্রম শুরুই হয়নি।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন