ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪

Motobad news

তাসকিন-এবাদতে দিশেহারা আয়ারল্যান্ড

তাসকিন-এবাদতে দিশেহারা আয়ারল্যান্ড
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

আয়ারল্যান্ড এমনিকে জায়ান্ট কিলার হিসেবে বেশ পরিচিত। তাদের টক্করটা বাধে সবচেয়ে বেশি ইংল্যান্ডের সঙ্গে। ইংলিশদের অনেক বড় বড় স্কোর তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে আইরিশদের। বাংলাদেশের বিপক্ষেও কী তেমন কোনো চমক দেখাবে?

৩৩৯ রানের বিশাল স্কোর তাড়া করতে নামার পর সে সম্ভাবনাই উঁকি দিচ্ছিল দুই আইরিশ ওপেনারের ব্যাটে। স্টিফেন ডেলানি এবং পল স্টার্লিংয়ের ৬০ রানের জুটি কিছুটা শঙ্কা জাগিয়েছিলো বৈকি।


কিন্তু অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের দারুণ বোলিংয়ে ৬০ রানের উদ্বোধনী জুটি ভেঙ্গে যায়। এরপর তার দেখানো পথে হেঁটে সফরকারী আয়ারল্যান্ডকে চেপে ধরেন তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন। যার ফলে ৭৬ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে আয়ারল্যান্ড।

৬০ থেকে ৭৬ - এই ১৬ রানেরই মূলত ৫টি উইকেট হারায় সফরকারীরা। এর মধ্যে তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন - দু’জনই সমান দুটি করে উইকেট তুলে নেন।


১২তম ওভারে স্টিফেন ডেলানিকে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দেয়ান সাকিব আল হাসান। ৩৮ বলে ৩৪ রান করে আউট হন তিনি। ৬২ রানের মাথায় ফিরে যান অপর ওপেনার পল স্টার্লিং। এবাদত হোসেনের বলে ব্যাটের কানায় বল লাগিয়ে উইকেটের পেছনে মুশফিকের হাতে জমা দেন স্টার্লিং। তিনি করেন ২২ রান।

এরপর অধিনায়ক অ্যান্ডি বালবির্নি ৫ রান করে বোল্ড হয়ে যান তাসকিন আহমেদের বলে। হ্যারি টেক্টর এবাদতের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন কেবল ৩ রান করে। ৮ বলে ৬ রান করে তাসকিনের বলে ফিরে যান লরকান টাকার।

৭৬ রানে ৫ উইকেট পড়ার পর বিপর্যয় কাটানোর চেষ্টা করছেন কার্টিস ক্যাম্ফার এবং জর্জ ডকরেল। এ রিপোর্ট লেখার সময় আয়ারল্যান্ডের রান ২২.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০১। ১২ রানে ক্যাম্ফার এবং জর্জ ডকরেল ব্যাট করছেন ১৪ রানে।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৮৯ বলে সর্বোচ্চ ৯৩ রান করেন সাকিব আল হাসান। ৮৫ বলে ৯২ রান করেন অভিষিক্ত তৌহিদ হৃদয়। ২৬ বলে ৪৪ রান করেন মুশফিকুর রহিম। ৪ উইকেট নেন গ্রাহাম হিউম।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন