ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪

Motobad news

বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংএ ভারত

বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে  ব্যাটিংএ ভারত
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

বিশ্বকাপের জমজমাট সেমিফাইনাল শুরু হচ্ছে আজ। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে স্বাগতি ভারতের মুখোমুখি নিউজিল্যান্ড। গ্রুপ পর্বে ৯ ম্যাচের সবগুলো জিতে শীর্ষে থেকেই সেমিতে পা রেখেছে ভারত। অন্যদিকে ৫ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়ে সেমিতে এসেছে নিউজিল্যান্ড।

ফাইনালে ওঠার লড়াইয়ে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস করতে নেমে জয় পেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতে তিনি নিলেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

চার বছর আগে, ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেও মুখোমুখি হয়েছিলো ভারত এবং নিউজিল্যান্ড। সেবার কিউইদের কাছে হেরে বিদায় নিতে হয়েছিলো ভারতকে। চার বছর পর আবারও মুখোমুখি দুই দল এবং এবার ভারতের সামনে প্রতিশোধ নেয়ার দারুণ সুযোগ।

অন্যদিকে অধিনায়ক কেন উইলিয়ামসনকে পেয়ে দারুণ উজ্জীবিত নিউজিল্যান্ড। তার অসাধারণ নেতৃত্ব এবং পারফরম্যান্স দলকে এগিয়ে নিয়ে যায় সামনে। সে কারণে, কিউইরা স্বপ্ন দেখছে টানা তৃতীয় ফাইনাল খেলার।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া সম্পর্কে রোহিত শর্মা বলেন, ‘খুব ভালো উইকেট। তবে কিছুটা স্লো হবে এই উইকেটটি। আমি মনে করি, ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেরই পূনরাবৃত্তি হতে যাচ্ছে। নিউজিল্যান্ড খুবই ধারাবাহিক একটি দল। আশা করি দারুণ প্রতিদ্বন্দ্বীতা হবে আজ।’

প্রথমে ব্যাট করতে চেয়েছিলো নিউজিল্যান্ডও। অধিনায়ক উইলিয়ামসন বলেন, ‘অবশ্যই উইকেট খুব ভালো এবং সন্ধ্যার পর শিশির পড়ার সম্ভাবনা রয়েছে। সামনে যে চ্যালেঞ্জ আসছে, সে দিকে তাকিয়ে আমরা। দারুণ একটি ম্যাচ হবে আশা করি।’

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সুর্যকুমার যাদব, রবিন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, কুলদিপ যাদব এবং মোহাম্মদ সিরাজ।

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, রাচিন রাবিন্দ্রা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, মিচেল সান্তনার, টিম সাউদি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।


এমএন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন