ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪

Motobad news

রাস পূর্ণিমা ও পুণ্যস্নান উপলক্ষে কুয়াকাটায় হোটেল-মোটেল ও রিসোর্টে ৫০ শতাংশ ছাড়

রাস পূর্ণিমা ও পুণ্যস্নান উপলক্ষে কুয়াকাটায় হোটেল-মোটেল ও রিসোর্টে ৫০ শতাংশ ছাড়
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

সাগরকন্যা কুয়াকাটায় রোববার (২৬ নভেম্বর) থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শত বছর ধরে চলে আসা রাস পূর্ণিমা পূজা ও পুণ্যস্নান৷ দুদিনব্যাপী রাস মেলা উপলক্ষে কুয়াকাটায় আগত পর্যটকরা হোটেল মোটেল ও রিসোর্টে রাতযাপন করলে ৪০ শতাংশ থেকে ৫০ শতাংশ ছাড় পাবে। এমনটাই জানিয়েছেন হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ।

তিনি বলেন, গত মাসের ২৮ অক্টোবর থেকে এখন পর্যন্ত পর্যটকদের তেমন উপস্থিতি নেই বললেই চলে। এখন প্রতিদিনই লোকসানের পাল্লা ভারী হচ্ছে। দুদিনব্যাপী রাস পূর্ণিমা পূজা ও পুণ্যস্নানকে সামনে রেখে আমরা পর্যটক টানতে এমন ছাড়ের ঘোষণা দিয়েছি।

 রাস উৎসবকে সামনে রেখে শ্রী শ্রী রাধা কৃঞ্চ মন্দিরে প্রতিমায় রংতুলির আঁচড়ে সাজিয়ে তোলা হচ্ছে প্রতিমাগুলোকে। মেলায় অংশগ্রহণ করতে ইতোমধ্যে বিভিন্ন এলাকা থেকে ভাসমান দোকানিরা মেলার সামগ্রী নিয়ে কুয়াকাটায় আসতে শুরু করেছেন। বিগত বছরে মেলায় বিভিন্ন ধর্ম ও বর্ণের প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হয়। মাঝে দুই বছর করোনা আর এবারের রাজনৈতিক অস্থিরতা নিয়ে আয়োজকদের মধ্যে অস্বস্তি বিরাজমান। আয়োজকদের কমতি নেই ভক্তদের বরণ করতে। তবে শঙ্কা কাজ করছে হরতাল আর অবরোধের কারণে উপস্থিতি নিয়ে।

ইতিমধ্যে কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন সরেজমিনে পরিদর্শন করেছেন। অসঙ্গতিপূর্ণ কাজগুলো তাৎক্ষণিক সমাধান করছেন। আগত ভক্তরা যাতে কোনো সমস্যায় না পড়েন সে জন্য সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে।

মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শত বছরের ঐতিহ্য ধরে রাখতে হবে। তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান করতে যা যা করা দরকার তা সব করা হবে।

 


এমএন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন