ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

Motobad news

ইসরাইল ও হামাসের মধ্যে চলমান যুদ্ধবিরতি বাড়তে পারে আরো পাঁচ দিন

ইসরাইল ও হামাসের মধ্যে চলমান যুদ্ধবিরতি   বাড়তে পারে আরো পাঁচ দিন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইল ও হামাসের মধ্যে চলমান যুদ্ধবিরতি আরো পাঁচ দিন বাড়তে পারে বলে জানিয়েছেন ইসরাইল সরকারের মুখপাত্র ইয়েলন লেভি।

যুদ্ধবিরতি ও সংঘাত নিয়ে ইসরাইলের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সাংবাদিকদের তিনি বলেন, বন্দিবিনিময় অব্যাহত রেখে চলমান যুদ্ধবিরতির প্রক্রিয়া আরো পাঁচ দিন বাড়ানো যেতে পারে। বিবিসির খবর

ইসরাইলি সরকারের মুখপাত্র বলেন, ‘হামাস যদি জিম্মিদের মুক্তি দেওয়া অব্যাহত রাখে, তাহলে আমরা আরো ৫০ জন ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেব। হামাস যখন জিম্মিদের মুক্তি দেওয়ার প্রক্রিয়া স্থগিত করবে, তখন আমরা তাদের ওপর সামরিক চাপ সৃষ্টি করব।

সোমবার যুদ্ধবিরতির মেয়াদ ৪৮ ঘণ্টা বাড়াতে সম্মত হয় হামাস ও ইসরায়েল। মধ্যস্থতাকারী দেশ কাতার গতকাল বলেছে, হামাস ও ইসরায়েলের মধ্যে একটি ‘টেকসই যুদ্ধবিরতি’ করার বিষয়ে তারা দুই দিনের যুদ্ধবিরতির সময়টিকে কাজে লাগাবে।

চলমান যুদ্ধবিরতির সম্ভাব্য পরবর্তী ধাপ নিয়ে আলোচনা করতে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের গোয়েন্দা বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা কাতারে অবস্থান করছেন বলে জানা গেছে। সিআইএ ও মোসাদের পরিচালকরা কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে দোহায় বৈঠক করেছেন। মিসরের কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন।

 

 


এমএন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন