ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

Motobad news

অবশেষে হারের স্বাদ পেলো খুলনা, শেষ ওভারে জিতলো বরিশাল

অবশেষে হারের স্বাদ পেলো খুলনা, শেষ ওভারে জিতলো বরিশাল
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

টানা চার ম্যাচে জয়ের পর অবশেষে হারের তিক্ত স্বাদ পেলো খুলনা টাইগার্স। সিলেটপর্বের শেষ দিনের প্রথম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালের কাছে এনামুল হকের খুলনা হেরেছে ৫ উইকেটে।

১৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষদিকে ৪ ওভারে বরিশালের দরকার ছিল ৫৬ রান। পিচে তখন নতুন মেহেদী হাসান মিরাজের সঙ্গে সেট হওয়া ব্যাটার শোয়েব মালিক। দুই ব্যাটারের উইলোবাজিতে জয়ের দিকে ছুটতে লাগলো বরিশাল। ঝোড়ো ব্যাটিংয়ে ২৩ বলে ৫৫ রানের অপরাজিত জুটি করে ২ বল বাকি থাকতেই জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন বরিশালকে।


এবারের বিপিএলে খুলনাকে দ্বিতীয়বারের দেখায় হারালো বরিশাল। এর আগে ঢাকাপর্বে বরিশালকে ৮ উইকেটে হারিয়েছিল খুলনা। তবে এবার আর খুলনাকে সেই সুযোগ দেয়নি শোয়েব ও মিরাজ। ২৫ বলে ৪১ রান করেন শোয়েব। মিরাজ খেলেন ১৫ বলে ৩১ রানের দুর্দান্ত ইনিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শেষদিকে দুই পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ নওয়াজ ও ফাহিম আশরাফের ২৪ বলে ৬৭ রানের দুর্দান্ত জুটিতে ১৫৫ রানের পুঁজি পায় খুলনা। ওভারপ্রতি ১৬.৭৫ রান করে শেষ ৪ ওভারে তারা তুলেছে ৬৭ রান। নওয়াজ খেলেন ২৩ বলে ৩৮ রানের ইনিংস। আর ফাহিম ঝোড়ো ইনিংস খেলে করেন ১৩ বলে ৩২ রান।


শুরু থেকেই মারকুটে খেলার চেষ্টা করে খুলনা। এতেই প্রাথমিক বিপদ ডেকে এনেছিল এনামুল হক বিজয়ের দল। এতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ওপেনার পারভেজ হোসেন ইমন ২৪ বলে ৩৩ রান করলেও ৮৮ রান করতে খুলনা হারিয়ে ফেলে ৭ উইকেট। তখন মনে হয়েছে, হয়তো একশর আশেপাশের আটকে যাবে খুলনা।

কিন্তু সেটা হয়নি। নওয়াজ ও ফাহিম খুলনাকে বিপদ থেকে তুলেন। জুটি করে শেষ পর্যন্ত লড়াই করার মতোই একটি পুঁজি এনে দলকে। তবে সেই পুঁজি বিফলে যায় বরিশালের ব্যাটার শোয়েব-মিরাজের দুর্দান্ত জু্টিতে।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন