ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Motobad news

ডিসি লেকে কুমির আকৃতির গুইসাপ বাঁচালো প্রাণী কল্যাণ সদস্যরা

ডিসি লেকে কুমির আকৃতির গুইসাপ বাঁচালো প্রাণী কল্যাণ সদস্যরা
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

বরিশাল নগরীর ডিসি লেকে বসবাস করা ছয়ফুট লম্বা একটি অসুস্থ গুইসাপ উদ্ধার করেছে প্রাণী কল্যাণ সংগঠন ‘এনিমেল ওয়েলফেয়ার অব বরিশাল’। 

মঙ্গলবার বিকালে গুইসাপটি রাজা বাহাদুর সড়ক থেকে উদ্ধার পরবর্তী প্রাথমিক চিকিৎসা প্রদান করে সংগঠনের সদস্যরা। পরে কুমির সদৃশ্যের গুইসাপটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

সংগঠনটির প্রধান সমন্বয়কারী সৈয়দা তুবা নাহার জানিয়েছেন, ‘গুইসাপটির পেটে ডিম রয়েছে। তাই এটির সুরক্ষা প্রয়োজন। এ কারণে প্রাথমিক চিকিৎসা শেষে গুইসাপটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। পরে কাশিপুর বন বিভাগের নিয়ন্ত্রনাধিন বনে গুইসাপাটি অবমুক্ত করা হয়েছে।

প্রত্যক্ষদর্মী রিকশা চালক আলমগীর হোসেন জানিয়েছেন, ‘দীর্ঘ বছর ধরে গুইসাপটি বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন ডিসি লেকে বসবাস করে আসছে। মাঝে মধ্যে খাবারের সন্ধানে ডিসি লেকের পাসে ডাস্টবিনে যায়। দুদিন আগেও গুইসাপটি দেখেছি।

তিনি বলেন, বিশাল আকৃতির এই গুইসাপটি দেখতে অনেকটা কুমিরের মতো। তাই এটির সামনে যেতে কেউ সাহস পায় না। নির্বেঘ্নেই গুইসাপটি খাবার খেয়ে আবার ডিসি লেগে নেমে যেতো। তবে মঙ্গলবার বিকালে গুইসাপটি লেগের পাসে অসুস্থ অবস্থায় পড়েছিল। পরে স্থানীয়রা এনিমেল ওয়েলফেয়ার অব বরিশাল’ সংগঠনকে খবর দেয়। তারা এসে গুইসাপটি উদ্ধার করে। তারা এটিকে চিকিৎসাও দিয়েছে।

এদিকে, ‘সংগঠনটির প্রধান সমন্বয়কারী সৈয়দা তুবা নাহার জানিয়েছেন, প্রাথমিকভাবে গুইসাপটিকে ব্যাথানাশক ইনজেকশন পুশ করা হয়েছে। এর পর পরই গুইসাপটি নড়াচড়া শুরু করে। ধারনা করা হচ্ছে গুইসাপটিকে কোন যানবাহন চাপা দিয়েছিল। পেটে ডিম থাকায় অসুস্থতার কারণে আর নড়াচড়া করতে পারেনি।
 


এএজে
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন