ঢাকা বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

Motobad news

৯ বছর পর নারী কাবাডি লিগ

৯ বছর পর নারী কাবাডি লিগ

 

 

 

মহিলা কাবাডি লিগ সবশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালে। ৯ বছর পর শুরু হওয়া এই লিগে অংশ নিচ্ছে ১১টি দল। সর্বশেষ ২০১২ সালে অনুষ্ঠিত নারী লিগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে শুধু আজাদ স্পোর্টিং ক্লাবই এবার অংশ নিচ্ছে।

বাংলাদেশ গেমস চ্যাম্পিয়ন আনসার ও জামালপুর কাবাডি একাডেমির ম্যাচ দিয়ে ৯ বছর পর আজ শুরু হয়েছে নাজিহার আইটি সলিউশন নারী কাবাডি লিগ। জাতীয় কাবাডি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে আনসার ৬৬-০৭ পয়েন্টে হারায় জামালপুর কাবাডি একাডেমিকে। দ্বিতীয় ম্যাচে মেঘনা কাবাডি ক্লাব ৪৫-১৮ পয়েন্টে হারায় আজাদ স্পোর্টিং ক্লাবকে।

১১ দলের মধ্যে আটটি দলই ঢাকার বাইরের। ১১টি দল দুই গ্রুপে ভাগ হয়ে লিগ পদ্ধতিতে খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল ২৯ নভেম্বর সেমিফাইনাল খেলবে। ফাইনাল হবে ৩০ নভেম্বর।

আনসার ও আজাদ স্পোর্টিং ক্লাবের সাথে ঢাকার বাইরের দল কুমিল্লার মেঘনা স্পোর্টিং ক্লাব, ফরিদপুর স্পোর্টিং ক্লাব, নড়াইল কাবাডি একাডেমি ও জামালপুর কাবাডি একাডেমি রয়েছে ‘ক’ গ্রুপে; বিজয় দিবস টুর্নামেন্টের চ্যাম্পিয়ন পুলিশের সাথে ‘খ’ গ্রুপে রয়েছে নারায়ণগঞ্জ কাবাডি একাডেমি, রাঙ্গামাটির নানিয়ারচর ক্রীড়া সংঘ একাডেমি, এম.কে স্পোর্টিং ক্লাব ও শিকারপুর যুব কাবাডি অ্যান্ড স্পোর্টিং ক্লাব। লিগের পৃষ্ঠপোষক নাজিহার আইটি সলিউশন।

নাজিহার আইটি সলিউশন নারী কাবাডি লিগের উদ্বোধন করেন জনতা ব্যাংক লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং লিগ কমিটির চেয়ারম্যান আব্দুছ ছালাম আজাদ; বিশেষ অতিথি ছিলেন নাজিহার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান। উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি গাজী মো. মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক নেওয়াজ সোহাগ, লিগ কমিটির সম্পাদক ও ফেডারেশনের কোষাধ্যক্ষ আরিফ মিহির, ফেডারেশন সদস্য ও চিত্র নায়িকা অপু বিশ্বাস।


এসএম