ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১

Motobad news

বাবুগঞ্জে জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ

বাবুগঞ্জে জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ

 বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের প্রতাপপুর গ্রামে এয়ারপোর্ট থানা পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক অন্যের জমিত জমি দখল ও ঘর উত্তলনের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানাযায়, পশ্চিম প্রতাপপুর মৌজার জেএল -৪৯, এসএ খতিয়ান নং-৩৫৭, এসএ দাগ নং-৭৮৬,৭৯০,৭৯১ এর ২২ শতক জমি আদালতে মামলাা চলমান অবস্থায় পুলিশের জারিকৃত নোটিশ অমান্য করে জোরপূর্বক দখল করে ঘর উত্তলন করে একই এলাকার মোঃ জামাল হোসেন খান(৪০) ও কামাল হোসেন খানের স্ত্রী মুন্নি বেগম(৩০)সহ ভারাটিয়া কয়েকজন।

 

গত ২২ এপ্রিল প্রকৃত জমির মালিকদের পক্ষে লিয়াকত আলী খান এর ছেলে জুয়েল খান বাদি হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে জমি দখলের পায়তারার অভিযোগ এনে ফৌজদারি কার্যবিধি ১৪৪/১৪৫ ধারায় আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং-৬৪।

 

আদালত মামলাটি আমলে নিয়ে সহকারি কমিশনার (ভূমি) এর সার্ভেয়ার দিয়ে সরজমিন তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। আইন অনুযায়ী এয়ারপোর্ট থানা পুলিশ উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নোটিশ জারি করে ও সরোজমিন পরিদর্শন করে মামলা নিষ্পত্তি না হওয়ার পর্যন্ত বিবাদীদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। সরেজমিনে দেখা গেছে, মামলার বিবাদীরা সকল নির্দেশনা অমান্য করে ঐ জমিতে রাতারাতি ঘর উত্তলন করে দখল নেয়।

 

এদিকে মামলার বাদী জুয়েল খান বলেন, পৌত্রিক সূত্রে প্রাপ্ত ২২ শতক জমি আমার ভোগদখল করে আসছিলাম। বিবাদীরা হঠাৎ করে দখলের পায়তারা শুরু করে। আমারা আইনের আশ্রয় নিলে তারা আরো হিংস্র হয়ে উঠে ও হুমকি ধামকি দিয়ে বল প্রয়োগ করে। এর আগে সালিশ মিমাংসার মধ্যেই দলিল ছিঁড়ে ফেলে তারা। এয়ারপোর্ট থানার এএসআই সালাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। মামলাটি আদালতে চলমান রয়েছে।
 


এমবি