ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

Motobad news

অব্যাহতি দেওয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই: চুন্নু

অব্যাহতি দেওয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই: চুন্নু
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পার্টির প্রধান পৃষ্ঠপোষক কাউকে অব্যাহতি দিতে পারেন না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি।  

রোববার (২৮ জানুয়ারি) সকাল ১১টায় গুলশানে পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেন রওশন এরশাদ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বেগম রওশন এরশাদের ঘোষণা আমরা আমলে নিচ্ছি না। জাতীয় পার্টি চেয়ারম্যান হচ্ছেন জি এম কাদের এমপি। জাতীয় পার্টির নিবন্ধন নম্বর ১২। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান এবং আমি (মুজিবুল হক চুন্নু এমপি) মহাসচিব। জাতীয় পার্টির গঠনতন্ত্রে এমন কোনো ধারা নেই, যে ধারার ক্ষমতায় পার্টির প্রধান পৃষ্ঠপোষক জাতীয় পার্টির চেয়ারম্যান, মহাসচিব বা অন্য কাউকে পদ থেকে বাদ দিতে পারেন। এমন কিছু আমাদের গঠনতন্ত্রে নেই।  

রোববার (২৮ জানুয়ারি) বেলা ২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, এই নিয়ে তৃতীয়বারের মত তিনি আমাদের বাদ দিয়েছেন। এর আগেও দুইবার আমাদের বাদ দিয়ে তিনি সেই চিঠি প্রত্যাহার করেছেন। তাই পার্টির মহাসচিব হিসেবে বেগম রওশন এরশাদের ঘোষণা নলেজে নিচ্ছি না। এই সিদ্ধান্তের কোনো ভিত্তি নেই, এটি অগঠনতান্ত্রিক। বেগম রওশন এরশাদের ঘোষণা আমরা আমলে নিচ্ছি না। অনিয়ম বা গঠনতন্ত্রের বাইরে মনের মাধুরী মিশিয়ে যে কেউ যা খুশি বলতে পারে, এ নিয়ে আমাদের মাঝে কোনো প্রতিক্রিয়া নেই।  

অপর এক প্রশ্নে জবাবে জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি আরও বলেন, বেগম রওশন এরশাদ হচ্ছেন জাতীয় পার্টি প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্ত্রী, আমরা তাকে শ্রদ্ধা করি। সে কারণেই তাকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তার দলীয় বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নেই। প্রধান পৃষ্ঠপোষক পদটি হচ্ছে আলংকারিক পদ। এই পদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার দরকার নেই। যারা দলের সাথে নেই, পদ-পদবী নেই তাদের কথার কোনো গুরুত্ব আছে বলে মনে করি না। দলের কোনো বিষয়ে কিছু বলার সুযোগ নেই প্রধান পৃষ্ঠপোষকের।  

মুজিবুল হক চুন্নু আরও বলেন, আমাদের দলের প্রেসিডিয়াম ও নির্বাহী কমিটির মিটিং ডাকা হবে, সেখানে বিশ্লেষণ করা হবে আমাদের রাজনীতি ও নির্বাচন নিয়ে। জাতীয় পার্টি জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম, নির্বাহী কমিটি, জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও জাতীয় পার্টির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন