ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

Motobad news

বিমান চলাচলের স্থাগিত মেয়াদ বৃদ্ধি করল এমিরেটস

বিমান চলাচলের স্থাগিত মেয়াদ বৃদ্ধি করল এমিরেটস
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষায় বিভিন্ন দেশ থেকে আসা ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সংযুক্ত আরব আমিরাত। নতুন এক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৩১ জুলাই পর্যন্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা থেকে কোনো যাত্রীবাহী বিমান সেখানে প্রবেশ করতে পারবে না। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস।

জানা যায়, আমিরাতের প্রধান বিমান সেবা সংস্থা এমিরেটস এয়ারলাইন্স তাদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।

এক টুইটে তারা জানায়, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা থেকে ছেড়ে আসা ফ্লাইটের ওপর আগামী ৩১ জুলাই পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকছে। এ বিষয়ে পর্যবেক্ষণ অব্যাহত আছে। পরিস্থিতির ওপর সংস্থা পরবর্তিতে সিদ্ধান্ত নেবে।

এর আগে এক ঘোষণায় সংস্থাটি জানিয়েছিলো, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকাতে যেসব নাগরিক গত ১৪ দিনের মধ্যে অবস্থান করেছেন তারাও আমিরাতে প্রবেশ করতে পারবে না।

গত ২৪ এপ্রিল বাংলাদেশসহ কয়েকটি দেশের ভ্রমণকারীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির সরকার। ২৯ জুন বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়। এতে বলা হয়, আগামী ২১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ২১ জুলাই আবারও নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করে বিবৃতি দেয় দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।


এমইউআর