ঢাকা বুধবার, ২৫ মে ২০২২

Motobad news

মেগা প্রজেক্ট না করে আগে জনগণকে বাঁচান - ডা. জাফরুল্লাহ

মেগা প্রজেক্ট না করে আগে জনগণকে বাঁচান - ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী শ্রীলঙ্কার প্রসঙ্গ টেনে সরকারের উদ্দেশে বলেছেন, শ্রীলঙ্কার জনগণের তুষের আগুন যে বিস্ফোরণে পরিণত হবে তা বিশেষজ্ঞরা ধারণা করতে পারেননি। একটি সুন্দর-শিক্ষিত দেশের জনগণ হঠাৎ করে ফুঁসে উঠবে এটা কেউ ভাবতে পারেনি। তাই আওয়ামী লীগের জনগণের কথা ভাবা উচিত।

শুক্রবার (১৩ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোজ্যতেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, দ্রব্যমূল্য কমানো কঠিন কিছু নয়। আগে আপনারা দুর্নীতি কমান, তাহলেই হবে। মেগা প্রজেক্ট না করে আগে জনগণকে বাঁচান।

দেশে ভোজ্যতেলের দাম বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, ঈশান কোণে মেঘ জমেছে। আপনারা রক্ষা পাবেন না। এখনও সময় আছে। খোদার কাছে এবং জনগণের কাছে মাফ চান।

তিনি বলেন, ভোজ্যতেলের দাম বেড়েছে কেজিতে ৩৮ টাকা। তারা মনে করছে, দুই টাকা তো কমই রাখা হয়েছে। ২০০ টাকা তো আর করা হয়নি। এই জাতীয় উপহাস দেশবাসী আর কত দেখবে?

প্রধানমন্ত্রীর উদ্দেশে জাফরুল্লাহ আরো বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তা না হলে আপনাদের অবস্থাও শ্রীলঙ্কার মতো হবে। আপনি জনগণের কথা শুনুন, আমাদের নিয়ে বসেন।


এএজে