ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

Motobad news

মাশরাফিদের সঙ্গে লিজেন্ড লিগে খেলবেন গেইল

মাশরাফিদের সঙ্গে লিজেন্ড লিগে খেলবেন গেইল

লিজেন্ড লিগ ক্রিকেটের দ্বিতীয় সংস্করণের সূচি এখনো ঘোষণা করা হয়নি। তবে ভারতের ছয় শহরে এবার চার দলের খেলা হবে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। দল বাড়ার সঙ্গে সঙ্গে টুর্নামেন্টটিতে বাড়ছে কিংবদন্তি ক্রিকেটারদের সংখ্যাও। ভারতীয় কিংবদন্তি সৌরভ গাঙ্গুলির পর এবার ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইলও লিগটির দ্বিতীয় সংস্করণে খেলবেন। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনো অবসর নেননি গেইল। ৪২ বছর বয়সেও খেলে যাচ্ছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে। পেশাদার টুর্নামেন্টগুলোতে তরুণ ক্রিকেটারদের সঙ্গে পাল্লা দিয়ে খেললেও তাঁর পুরোনো বন্ধুরা গিয়েছেন অবসরে। তাঁরা খেলছেন এখন প্রদর্শনী টুর্নামেন্টগুলোতে। লিজেন্ড লিগ ক্রিকেট হচ্ছে তেমনি এক টুর্নামেন্ট। সারা বিশ্বের কিংবদন্তিদের মেলা বসে এই লিগে। এবার পুরোনো বন্ধুদের সঙ্গে খেলতে লিগটিতে নাম লিখিয়েছেন গেইলও। 

শুক্রবার লিজেন্ড লিগে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন গেইল। ক্যারিবিয়ান কিংবদন্তি বলেন, ‘ক্রিকেট কিংবদন্তিদের সঙ্গে মর্যাদাপূর্ণ লিগটির অংশ হতে পেরে খুবই আনন্দবোধ করছি। ভারত, দেখা হবে স্টেডিয়ামে।’ 

টি-টোয়েন্টি সংস্করণে গেইল ব্যাটিংয়ের প্রায় সব রেকর্ডই নিজের করে নিয়েছেন। সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ রান, সর্বোচ্চ সেঞ্চুরি, দ্রুততম সেঞ্চুরির মালিক ‘ইউনিভার্স বস’। ক্যারিবিয়ান ওপেনারের সঙ্গে এবার বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও খেলবেন টুর্নামেন্টটিতে। 

এ বছরের জানুয়ারিতে লিজেন্ড লিগ ক্রিকেটের উদ্বোধনী আসর বসেছিল ভারতে। প্রথম আসরে অংশগ্রহণ করেছিল তিনটি দল। চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ার্ল্ড জায়ান্টস। প্রথম আসরে এশিয়ান লায়নসের হয়ে খেলেছিলেন বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ রফিক ও হাবিবুল বাশার।


এএজে