ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

Motobad news

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে  ‘শনিবার বিকেল’
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। আগামীকাল শুক্রবার (২৪ নভেম্বর) ভারতের ওটিটি প্ল্যাটফর্ম সনি লিভ-য়ে সিনেমাটি দেখতে পাবেন দর্শক। 

ইতোমধ্যে প্ল্যাটফর্মটি থেকে ছবির ট্রেলার প্রকাশ করা হয়েছে। ফারুকী বললেন, ‘বাংলাদেশের বাইরে পৃথিবীর যে কোনও দেশ থেকে দেখা যাবে ছবিটি। বাংলাদেশের দর্শক ছবিটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না। যদিও প্রযুক্তির এই সময়ে বিভিন্ন কায়দায় কিছু মানুষ দেখতে পাবে। তবে সেটাকে অফিসিয়াল বলা যাবে না মোটেও।

প্রেক্ষাগৃহে আসার জন্য প্রায় চার বছর ধরে ঝুলে আছে ‘শনিবার বিকেল’। বহু আবেদন, প্রতিবাদ হয়েছে, কিন্তু কাঙ্ক্ষিত সেন্সর ছাড়পত্র মেলেনি। 

চলতি বছরের ১০ মার্চ ‘শনিবার বিকেল’ মুক্তি পায় উত্তর আমেরিকায়। রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে কানাডা ও যুক্তরাষ্ট্রের সিনেমা হলে ছবিটি মুক্তি দেয় সিঙ্গাপুরভিত্তিক পরিবেশনা প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড।

২০১৬ সালের গুলশানের হোলি আর্টিজানের নির্মম ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। সিনেমায় অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত চট্টোপাধ্যায়, নুসরাত ইমরোজ তিশা, ইন্তেখাব দিনার এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

বাংলাদেশ-ভারত-জার্মান ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’। বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শুটিং শেষ হয় ছবিটির।

এদিকে আগামী ৩০ নভেম্বর দেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে ফারুকী নির্মিত ও অভিনীত সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।


এমএন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন