ঢাকা বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

Motobad news

দৌলতখানে  টিকা কেন্দ্রে মানুষের ভিড়, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

দৌলতখানে  টিকা কেন্দ্রে মানুষের ভিড়, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভোলার দৌলতখানে ইউনিয়ন পর্যায়ে টিকার ক্যাম্পেইন শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৩টায় শেষ হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভাসহ ১০টি কেন্দ্রে মোট ৬ হাজার মানুষকে সকাল থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করে স্বাস্থ্যবিভাগের কর্মীরা। প্রতিটি কেন্দ্রে নারী-পুরুষের জন্য আলাদা বুথ স্থাপন করা হয়েছে। 

প্রত্যেকটি কেন্দ্রে ৬শ’ জনকে করোনা টিকার প্রথম ডোজ দেয়ার কথা থাকলেও কয়েকটি কেন্দ্রে অতিরিক্ত লোক টিকা নিতে কেন্দ্রে ভির করেছে। কেন্দ্রে টিকার ঘাটতি থাকায় কেউ কেউ টিকা না নিয়ে ফিরে গেছে। সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার সৈয়দপুর ও দৌলতখান পৌরসভাসহ কয়েকটি কেন্দ্রে টিকা নিতে আসা মানুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে। কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি না মেনে মানুষ বুথের সামনে গা ঘেঁষে দাঁড়িয়ে আছে। এদের কারো কারো মুখে মাস্ক ছিলনা। বৃষ্টি উপেক্ষা করে গ্রামের শতশত নারী-পুরুষ নির্দিষ্ট সময়ের আগেই টিকার জন্য কেন্দ্রগুলোতে  উপস্থিত হয়েছে। 

দৌলতখান পৌরসভা কেন্দ্রে করোনা টিকা নেন ৭ নং ওয়ার্ডের বাসিন্দা নশু ব্যাপারী। তিনি বলেন, আগে ভয় ছিল, এজন্য টিকা নেইনি। আজ টিকা নিয়েছি, কোনো অসুবিধা হয়নি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমান বলেন, ‘স্বাস্থবিধি মেনে উপজেলার ৯টি ইউপি ও ১টি পৌরসভাসহ ১০টি কেন্দ্রে ৬ হাজার মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হয়েছে। যারা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারেনি, তাদেরকে পরবর্তীতে টিকা দেয়া হবে। তবে কেউ ইচ্ছে করলে দৌলতখান হাসপাতালে এসে টিকা নিতে পারবে।’
 


এইচকেআর