ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

Motobad news

ডিসেম্বরে শেষ খেলার হুঁশিয়ারি বিএনপির

ডিসেম্বরে শেষ খেলার হুঁশিয়ারি বিএনপির

আগামী ডিসেম্বরে শেষ খেলার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতারা। বৃহস্পতিবার নগরের অশ্বিনী কুমার হল চত্বরে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসভায় এ হুঁশিয়ারি দেন দলটির নেতারা।

তারা বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে এই আওয়ামী লীগ সরকার বিদায়ের জন্য রাস্তায় শেষ খেলা হবে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ সময় বলেন, সরকার যাবে এটা আমি নিশ্চিত।

তিনি বলেন, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের ক্ষমতার স্খলন কেউ বাঁচাতে পারেনি; আওয়ামী লীগও সেটি থেকে বাঁচতে পারবে না।

গয়েশ্বর বলেন, জনগণের অধিকারের জন্য বিএনপি আন্দোলন সংগ্রাম করে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় বসে কিছুদিন পরপর তেল-গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি করিয়ে রাখে। আর এর প্রতিবাদ করতে জনগণ মাঠে নামলেই পুলিশ দিয়ে তাদের হত্যা ও রক্ত ছড়াচ্ছে ভোটবিহীন এ সরকার।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীন একটি সুষ্ঠু অবাধ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে; হার-জিত দেখবে না। কিন্তু, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। আমরা বিশ্বাস করি এ সরকারের অধীন আগের মতো নির্বাচন করার কোনো সুযোগ নেই। তবে তাদের ক্ষমতায় থাকার আর সময় নেই। কোনো ক্ষমতা, দেশ তাদের বাঁচাতে পারে না। শ্রীলঙ্কার রাজাপক্ষেকে কেউ বাঁচাতে পারেনি, সুতরাং তাদেরও আর ক্ষমতায় থাকার সময় নেই। সরকার যাবে এটা আমি নিশ্চিত।

পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে বিএনপির প্রবীণ এ নেতা বলেন, আমাদের ট্যাক্সের টাকায় সরকার চলে, আপনাদের বেতনের টাকায় জনগণের পেট ভরে না। সুতরাং জনগণের নিরাপত্তা দেওয়ার জন্য অস্ত্র দেওয়া হয়েছে, অস্ত্র তাক করতে একটু সতর্ক হোন, সাধান হোন।

বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন বলেন, দেশের মানুষ আর খুন-হত্যা-রক্ত দেখতে চায় না। কঠোর আন্দোলনের মাধ্যমে অবৈধ হাসিনা সরকারের পতন ঘটাতে হবেই।

বিদ্যুতখাতে দুর্নীতি বিরোধী ভোলায় বিক্ষোভ কর্মসূচিতে সেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম ও ভোলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে হত্যাসহ শতাধিক নেতাকর্মীকে গুলিবিদ্ধ করে আহত করার প্রতিবাদে বিকেল সাড়ে ৫টায় জনসভাটি আয়োজিত হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামুসুজ্জামান দুদু, মিডিয়া সেলের সমন্বয়ক জহির উদ্দিন স্বপনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।


এএজে