ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪

Motobad news

দেশের মানুষ দুঃসময় পার করছে: নজরুল ইসলাম খান

দেশের মানুষ দুঃসময় পার করছে: নজরুল ইসলাম খান
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করে কিছু কিছু মানুষ বড়লোক হয়েছে। শত শত কোটি টাকার মালিক হয়েছে। আর সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে। দেশের এ অবস্থা থেকে দেশকে মুক্ত করার জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের পরামর্শে আমরা আন্দোলন করছি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় সরকার পতনের এক দফা দাবি আদায়ে বরিশাল বঙ্গবন্ধু উদ্যান থেকে পিরোজপুর অভিমুখে ৬০ কিলোমিটারের রোডমার্চের উদ্বোধনী সমাবেশে তিনি এসব কথা বলেন।


নজরুল ইসলাম খান বলেন, সরকারকে পদত্যাগ করতে হবে। অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য একটা নির্দলীয় সরকার গঠন করতে হবে। আর এ দাবিতে সারাদেশের মানুষ রোডমার্চ, সভা-সমাবেশ ও মিটিং করছে। যার অংশ হিসেবে আজ বরিশালে জনতার ভিড়।

তিনি আরও বলেন, দেশের মানুষ দুঃসময় পার করছে। একটি ডিমের দাম ১৬ টাকা, ৫০ টাকা সের পোকা খাওয়া চালও পাওয়া যায় না। সব জিনিসের দাম বেশি। নিম্ন আয়ের মানুষ হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করতে পারছে না। এসব অনাচারের বিরুদ্ধে কথা বলতে গেলে ডিজিটাল সিকিউরিটি আইনে গ্রেফতার করা হয়।


তিনি বলেন, শিশু, নারী ও সাংবাদিকদের গ্রেফতার করা হয়। তাদের শাস্তি দেওয়া হয়। আর অন্যদিকে সাগর রুনির মতো নামকরা সাংবাদিক নিহত হয়েছেন। কিন্তু তাদের মামলায় চার্জশিট পর্যন্ত দেওয়া হয় না। একশত বারেরও বেশি সময় দেওয়া হয়েছে। দেশের ভবিষ্যৎ রক্ষার জন্য এ অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে হবে।


মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এসময় বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, যুগ্ম-মহাসচিব হারুন অর রশিদ বক্তব্য রাখেন।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, রোড মার্চ সমন্বয়কারী আকন কুদ্দুসুর রহমান ও মহাবুবুল হক নান্নুসহ স্থানীয় বিএনপি নেতারা।

২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ, ৩ অক্টোবর ফরিদপুর বিভাগীয় রোডমার্চ, ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ করবে বিএনপি।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন