ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪

Motobad news

ঝালকাঠিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবনের উদ্বোধন

 ঝালকাঠিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবনের উদ্বোধন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

ঝালকাঠিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৮ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও ফলক উন্মোচন করে নতুন ভবনের উদ্বোধন করেন। এ সময় তিনি দোয়া মোনাজাতে অংশ নেন। পরে তিনি নতুন ভবনটি ঘুরে দেখেন। 

৫৫ কোটি ২৬ লাখ টাকা ব্যায়ে গণপূর্ত বিভাগ ভবনটির নির্মাণ কাজ বাস্তবায়ন করে। ১.৭৫ একর জমির ওপর ৮ তলা এ ভবনটি নির্মাণের কাজ শুরু হয় ২০১৮ সালে ১৫ সেপ্টেম্বর। ঝালকাঠির ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স ভবনটি নির্মাণ করেছে। এই ভবনের আধুনিক বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহারিয়ার, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আইনজীবি সমিতির সভাপতি আব্দুল মন্নান রসুল ও সাধারণ সম্পাদক বনি আমিন বাকলাই উপস্থিত ছিলেন। ৮ তলা এই ভবনে আদালতের কার্যক্রম শুরু হলে এজলাশ কক্ষ সংকটের সমাধানের পাশাপাশি বিচারকার্যে গতি বাড়বে বলে মনে করেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা।

বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুবিধার জন্য এখানে রয়েছে ২২টি এজলাশ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ৫০০ কেবি সাবস্টেশন, অত্যাধুনিক ৩টি লিফট, অত্যাধুনিক লাইব্রেরী, কনফারেন্স রুম, ব্রেস্ট ফিডিং কর্ণার, নামাজের কক্ষ এবং বিচারকদের খাস কামরা। এছাড়াও এখানে রয়েছে নারী ও পুরুষদের জন্য পৃথক হাজতখানাসহ প্রয়োজনীয় অফিসকক্ষ, অপেক্ষমান কক্ষ এবং  শৌচাগারের ব্যবস্থা রাখা হয়েছে। পরে আমির হোসেন আমু আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মান্নান রসুলের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট পারভেজ শাহারিয়ার, জেলা প্রশাসক ফারাহ্্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক বনি আমিন বাকলাই। 

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এমপি বলেছেন, আইনজীবীরা বিভিন্ন সময় গণতন্ত্র সুরক্ষায় ভূমিকা রেখেছেন। বর্তমানে দেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে আইনজীবীদের সাহসি ভূমিকা রাখার আহ্বান জানান তিনি। আমু বলেন, আগামী প্রজন্মের চাহিদা নিরুপন করে এ ধরণের বড় বড় প্রকল্প বাস্তবায়ন করে চলেছে সরকার।

সারা দেশে প্রতিটি জেলায়ই চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। আওয়ামী লীগ সরকারের এ ধরণের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের ফলে অনেক রাজনৈতিক দলের গাত্রগাহ শুরু হয়েছে। তারা উন্নয়নকে ব্যহত করার জন্য জ্বালাও পোড়াও আন্দোলনে নেমেছে। তবে জনগণই এদেরকে প্রতিহত করবে।
 


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন