ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

Motobad news

ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে সন্দেহভাজন ড্রোন হামলা

ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে সন্দেহভাজন ড্রোন হামলা
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

ভারত মহাসাগরে ইসরায়েলি পণ্যবাহী একটি জাহাজে ড্রোন হামলা হয়েছে বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের এক কর্মকর্তা। নিরাপত্তার খাতিরে তিনি তার পরিচয় প্রকাশ করেননি।

আল জাজিরা বলেছে, যে জাহাজটি সন্দেহভাজন ড্রোন হামলার শিকার হয়েছে সেটিতে মাল্টার পতাকা উড়ছিল। তবে পণ্যবাহী জাহাজটি একজন ইসরায়েলি ধনকুবেরের।

আল মায়াদিন নামে একটি প্যান আরব স্যাটেলাইট চ্যানেলেও হামলার খবর প্রকাশ করেছে। ইরান সমর্থিত লেবানিজ গ্রুপ হিজবুল্লাহর হিসেবে পরিচিত চ্যানেলটি বেনামী সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ভারত মহাসাগরে যে ইসরায়েলি জাহাজ হামলার শিকার হয়েছে তাতে কেউ হতাহত হননি।

সিএমএ সিজিএম ত্রিভুজাকার নামে কন্টেইনার জাহাজটি বোমা বহনকারী শাহেদ-১৩৬ ড্রোন দ্বারা লক্ষ্যবস্তু হয়েছিল। আন্তর্জাতিক জলসীমায় এ হামলাটি ইরান কর্তৃক হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

বার্তা সংস্থা এপিকে মার্কিন ওই প্রতিরক্ষা কর্মকর্তা বলেছেন, ড্রোন হামলায় জাহাজের ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।

মার্কিন সামরিক বাহিনী হামলার পেছনে ইরানের হাত ছিল বলে সন্দেহ করলেও এর কারণ ব্যাখ্যা করেনি। ওই কর্মকর্তাও এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন