ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

Motobad news

বগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

বগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা
ছবি: সংগৃহীত

বগুড়ায় মমিনুল ইসলাম রকি (৩৩) নামের এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সদর উপজেলার ফাঁপোড় ইউনিয়নের হাটখোলা বাজারে গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত মমিনুল ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফাঁপোড়ের মণ্ডল পাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে এবং রাজনীতির পাশাপাশি ব্যবসা করতেন। তার নামে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফয়সাল মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, রকি ওই এলাকায় বসবাস না করে শহরের নিশিন্দারার উপশহরে থাকতেন। তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে তিনি প্রায়ই বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে এলাকায় যেতেন। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে হাটখোলা বাজারের নামায পড়া শেষে মসজিদের সামনের এলাকায় লোকজনের সঙ্গে গল্প করছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত তাকে ঘিরে ফেলে। পরিস্থিতি বুঝে লোকজন সরে গেলে দুর্বৃত্তরা ধারাল অস্ত্র দিয়ে রকিকে কুপিয়ে ফেলে রেখে যায়। এ সময় তার সাথে থাকা বোন জামাই সুমন তাকে বাঁচাতে গিয়ে আহত হন। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের খালাতো ভাই শাহাদত হোসেন সনি জানান, এলাকার মাদকাসক্ত ও বখাটে ছেলেরা আমার ভাইকে মেরেছে। আমার ভাই তাদের খারাপ কাজে বাঁধা দিত। এর জের ধরে তারা আমার ভাইকে খুন করেছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, রকি হত্যার বিষয়ে তাৎক্ষণিক সুনির্দিষ্ট কোন কারণ জানা যায়নি। হত্যার পরপরই ওই এলাকায় অভিযান শুরু হয়েছে। পুলিশের একাধিক দল জড়িতদের শনাক্ত করতে মাঠে নেমেছে।


এমইউআর