ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪

Motobad news

জুটি ভাঙলেন খালেদ, কেড়ে নিলেন নিকোলসের ফিফটি

জুটি ভাঙলেন খালেদ, কেড়ে নিলেন নিকোলসের ফিফটি
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

৩৬ রানে ছিল না ৩ উইকেট। টস জিতে ব্যাট করতে নেমে টাইগার পেসারদের তোপের মুখে পড়েছিল নিউজিল্যান্ড। সেই বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন হেনরি নিকোলস আর টম ব্লান্ডেল।

চতুর্থ উইকেটে ১১১ বলে ৯৫ রানের জুটি গড়েন তারা। অবশেষে এই জুটিটি ভেঙেছেন অভিষিক্ত পেসার খালেদ আহমেদ। নিকোলসকে হাফসেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরিয়েছেন তিনি।


৬১ বলে ৬ বাউন্ডারিতে ৪৯ করে খালেদকে ড্রাইভ খেলতে গিয়ে উইকেটরক্ষকের ক্যাচ হয়েছেন নিকোলস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৩১ রান। ব্লান্ডেল ৫১ আর রাচিন রাবিন্দ্রা শূন্য রানে অপরাজিত আছেন।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচে টস জিতেছেন কিউই অধিনায়ক লুকি ফার্গুসন। প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই ভালো হয়নি কিউইদের। ইনিংসের তৃতীয় ওভারেই আঘাত হানেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। ১৫ রানে প্রথম উইকেট তুলে নেয় বাংলাদেশ।

৮ বলে ০ রান করেন মোস্তাফিজের লাফিয়ে উঠা ডেলিভারিতে ব্যাট ছুঁইয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন উইল ইয়ং। এরপর ইনিংসের সপ্তম ওভারে মোস্তাফিজ ফিরিয়েছেন ফিন অ্যালেনকে (১২)। প্রথম স্লিপে ক্যাচ নেন সৌম্য সরকার। ২৬ রানে দ্বিতীয় উইকেট হারায় কিউইরা।

টেস্ট দলে তিনি প্রায় নিয়মিত। তবে ওয়ানডে অভিষেক হলো আজই। অভিষেক ম্যাচে প্রথম ওভারেই ঝলক দেখালেন খালেদ আহমেদ।


কিউই ইনিংসের অষ্টম ওভারে খালেদের হাতে বল তুলে দেন অধিনায়ক লিটন দাস। প্রথম বলে বাউন্ডারি হজম করলেও এরপর দারুণভাবে লাইন ফিরে পান খালেদ। পঞ্চম বলে তিনি স্কয়ার লেগে তাওহিদ হৃদয়ের ক্যাচ বানান অনেকটাই সেট হয়ে যাওয়া চাদ বয়েসকে (১৯ বলে ১৪)।


এইচকেআর
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন