ঢাকা বুধবার, ২৫ মে ২০২২

Motobad news

অভিনন্দন বিএমপি’র সাবেক ডিসি মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া

অভিনন্দন বিএমপি’র সাবেক ডিসি মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া
বিএমপি’র সাবেক ডিসি মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া

ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া  ২০২০ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ "বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা" ২০২১ সালে কৃতিত্বপূর্ণ বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা পদকে ভূষিত হয়েছেন।

তিনি একাধারে বাংলাদেশ পুলিশের উর্ধতন কর্মকর্তা ও প্রথিতযশা একজন কবি এবং গায়ক। কবি  মোয়াজ্জেম হোসেন বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের ৯০-৯১ ব্যাচের মেধাবী ছাত্র এবং ময়মনসিংহ জেলার নান্দাইলের কৃতি সন্তান।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া ডেঙ্গু প্রতিরোধে সরাসরি মাঠে কাজ করতে গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন। করোনা সচেতনতায় মাঠে কাজ করেছেন সম্মুখভাগে থেকে বীরদর্পে  ডেঙ্গু আক্রান্ত হয়ে একেবারে মৃত্যুর মুখ থেকে ফিরে এসে আবার করোনা মোকাবেলায় অকুতোভয় সৈনিকের ন্যায় সম্মুখ যুদ্ধে  মাঠে কাজ করতে গিয়ে সস্ত্রীক করোনাক্রান্ত হয়েছিলেন।

ময়মনসিংহ জেলার শিল্প-সাহিত্যের অন্যতম সংগঠন বীক্ষণ-এর সাবেক আহবায়ক কবি মামুন মোয়াজ্জেম (মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া) দক্ষতার সাথে চট্টগ্রাম, রাজশাহী এবং বরিশালের পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ পুলিশের ভাবমূর্তির জন্যমোয়াজ্জেম হোসেন ভূঁইয়ার মানবিক অবদান ও কাব্যিক সকল কার্যক্রম আমাদের সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে। কবি ও রাষ্ট্রের গর্বিত মানুষ, আপনার রাষ্ট্রীয় সর্বোচ্চ এই সম্মান অর্জন করায় আমরা আনন্দিত ও গর্বিত।


কেআর