ঢাকা মঙ্গলবার, ২২ জুন ২০২১

Motobad news
শিরোনাম

সন্ধ্যায় আসতে পারে কালবৈশাখী

সন্ধ্যায় আসতে পারে কালবৈশাখী

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ ভোর থেকেই মেঘলা হয়ে আছে। কোথাও কোথাও হয়ে গেছে বৃষ্টিও। আজ দিনের মধ্যে যে কোনও সময় ঢাকাসহ আশেপাশের এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আর সন্ধ্যার পর হতে পারে কালবৈশাখী।  

আবহাওয়াবিদ আব্দুর রহমান রহমান জানান, গত কয়েকদিন সন্ধ্যার পর ঢাকার বিভিন্ন এলাকাসহ, আশেপাশের অঞ্চলে ঝড়বৃষ্টি হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ মে) ভোর থেকেই আকাশ মেঘলা আছে। দিনের মধ্যে যে কোনও সময় বৃষ্টি হতে পারে। এই সময়টায় শুধু বৃষ্টি তো হয় না, সঙ্গে কিছু দমকা হাওয়াও বইতে পারে। আর কালবৈশাখী হলে সেটি সন্ধ্যার পর হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ  বৃষ্টি হয়েছে। কিছু এলাকায় এখনও হচ্ছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মোংলায় ১১ মিলিমিটার। এর বাইরে মাদারীপুরে ৮, বদলগাছি ও রাজারহাটে ৭, বগুড়া, দিনাজপুর, সৈয়দপুর ও গোপালগঞ্জে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া সিলেট,  শ্রীমঙ্গল ও সাতক্ষীরায় সামান্য বৃষ্টি হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙামাটিতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ ঢাকায় ৩৪ দশমিক ৫,  ময়মনসিংহে ৩০, চট্টগ্রামে ৩৩, সিলেটে ৩৩ দশমিক ৫, রাজশাহীতে ৩৩ দশমিক ৮,  রংপুরে ২৯ দশমিক ৫, খুলনায় ৩৪ দশমিক ৫ এবং  বরিশালে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


/ইই

সর্বশেষ