ঢাকা শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

Motobad news

দুই বছর ধরে আড়ালে পপি

দুই বছর ধরে আড়ালে পপি
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় নায়িকা সাদিকা পারভিন পপি। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা।

এটি মুক্তি পায় ১৯৯৭ সালে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। ভেসেছেন দর্শকদের প্রশংসা, হয়েছেন জনপ্রিয়, হাতে উঠেছে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

শনিবার (১০ সেপ্টেম্বর) পপির জন্মদিন। ১৯৭৯ সালের এই দিনে তিনি খুলনার শিববাড়িতে জন্মগ্রহণ করেন তিনি।

তবে জন্মদিনে আড়ালেই রয়েছেন লাস্যময়ী এই নায়িকা। ২০২০ সালে হঠাৎ করে উধাও হয়ে যান পপি। যদিও চলতি বছর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন একজন প্রার্থীর বিরুদ্ধে ইঙ্গিত করে। এরপর আবারো আড়ালে তিনি, নেই আর কোনো খবরে।

পপির আড়াল থাকা নিয়ে চাউর হয়েছে নানা গুঞ্জন। এর মধ্যে শোনা যায়, তিনি বিয়ে করে সংসারী হয়েছেন, এমনকি তিনি মাও হয়েছেন। যদিও এর পক্ষে কোনো প্রমাণ এখন পর্যন্ত কেউ সামনে আনতে পারেননি। তবে এত কিছুর পরও তাকে ক্যামেরার সামনে আর পাওয়া যায়নি।  

শুধু তাই নয়, পপি আদৌ আর সিনেমায় ফিরবেন কিনা, সেই তথ্যও কেউ দিতে পারছেন না। এদিকে তার আড়ালে থাকার কারণে তারই অভিনীত কয়েকটি সিনেমা নিয়ে নির্মাতারা পড়েছেন বিপাকে। এর মধ্যে কোনো সিনেমার কাজ শেষ করেছেন, কোনোটি এখনো অসমাপ্ত। তাই তার অনুপস্থিতি সেসব নির্মাতার জন্য মোটেও সুখকর নয়।  

জানা যায়, পপি আড়ালে থাকার কারণে আটকে আছে রাজু আলীম ও মাসুমা তানি পরিচালিত ‘ভালোবাসার প্রজাপতি’ ও আরিফুর জামান আরিফের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমা দুটি। তবে মুক্তির অপেক্ষায় আছে সাদেক সিদ্দিকী পরিচালিত তার অভিনীত ‘ডাইরেক্ট অ্যাটাক’ সিনেমাটি।

মডেলিং থেকে চলচ্চিত্রে আসেন পপি। লাক্স আনন্দ বিচিত্রার সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন তিনি। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে রাখলেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘কুলি’।  

এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন পপি। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ‘মেঘের কোলে রোদ’, ‘কি যাদু করিলা’, ‘গঙ্গাযাত্রা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।


এএজে
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন