ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Motobad news

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে মোটোরোলা

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে মোটোরোলা
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

স্মার্টফোন কেনার ক্ষেত্রে অনেকেরই প্রধান বিবেচনায় থাকে ক্যামেরার গুণগত মান। বিশেষ করে ছবি তোলা যাদের প্রধান নেশা, স্মার্টফোন কেনার সময়ে তাদের কাছে ক্যামেরার মেগাপিক্সেল থেকে শুরু করে অন্যান্য ফিচারই প্রাধান্য পেয়ে থাকে।

ছবিপাগল সেসব মানুষের চাহিদার কথা মাথায় রেখেই ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার (ব্যাক ক্যামেরা) স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে মোটোরোলা। লেনোভো অধিনস্ত এ ব্র্যান্ডটি প্রথমবারের মতো ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন নিয়ে আসবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির গ্যাজেট ৩৬০-এর এক প্রতিবেদনে বলা হয়, আগামী মাসে মোটো এক্স৩০ প্রো স্মার্টফোনটি বাজারে আসবে। ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা বাদেও স্মার্টফোনটিতে রয়েছে অত্যন্ত আকর্ষণীয় ফিচার। 

২০০ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে মোটো এক্স৩০ প্রো মডেলের স্মার্টফোনে ৮কে কোয়ালিটির ভিডিও ধারণ করা যাবে। ৬.৬৭ ইঞ্চির ও এলইডি ডিসপ্লের এ ফোনে থাকবে ১০৮০x২৪০০ পিক্সেলের এইচডি+ রেজুলেশন। সেই সঙ্গে ফোনটিতে থাকবে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ। 

৩.২ গিগাহার্টজ অক্টাকোর চিপসেট সমৃদ্ধ মোটো এক্স৩০ প্রো মডেলের স্মার্টফোনে প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ সিকিউরিটি অপারেশনস সেন্টার (এসওসি)। পাশাপাশি ৪,৪৫০ এমএএইচের ব্যাটারি চার্জের জন্য স্মার্টফোনটিতে থাকবে ১২৫ ওয়াটের ফাস্ট চার্জিং পোর্ট।

১৯৫ গ্রাম ওজনের স্মার্টফোনটি মোটোরোলা এজ৩০ আল্ট্রা নামে বাজারে আসবে। স্মার্টফোনটি কালো, নীল, সবুজ, সোনালী, ধূসর, লাল, রূপালি এবং সাদা রঙে পাওয়া যাবে। 

এদিকে, একইসঙ্গে মোটো এস৩০ প্রো মডেলের আরেকটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে মোটোরোলা। ৬.৫৫ ইঞ্চির ওএলইডি ডিসপ্লের এ ফোনে থাকবে ১০৮০x২০৪০ পিক্সেলের রেজুলেশন। ২.৯৯৫ গিগাহার্টজ অক্টাকোর চিপসেট সমৃদ্ধ স্মার্টফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮+ এসওসি প্রসেসর।

৪,২৭০ এমএএইচের ব্যাটারি চার্জের জন্য স্মার্টফোনটিতে থাকবে ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং পোর্ট। মডেলটির বিভিন্ন ফোনে ৮,১২, ১৬ জিবি র‍্যাম এবং ১২৮, ২৫৬ এবং ৫১২ জিবি স্টোরেজ থাকবে।

১৭০ গ্রাম ওজনের স্মার্টফোনটি  মোটোরোলা এজ৩০ ফিউসন নামে বাজারে আসবে। স্মার্টফোনটি কালো, নীল, সোনালী, ধূসর, লাল, রূপালি এবং সাদা রঙে পাওয়া যাবে। 

আগামী ২ আগস্ট মোটোরোলার এ দুটি স্মার্টফোন বাজারে আসবে। আপাতত শুধুমাত্র চীনেই এ স্মার্টফোনটির বাজারজাত হবে। আন্তর্জাতিক বাজারে স্মার্টফোন দুটি কবে আসবে তা এখনও জানা যায়নি।


এএজে
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন