ঢাকা সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

Motobad news

একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় পাচঁজন মারা গেছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১০ জনে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৯১ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ১১ জনে।


এর আগে সোমবার (৬ ডিসেম্বর) দেশে করোনা আক্রান্ত হয়ে চারজন মারা গেছেন। এ ছাড়া এদিন করোনা শনাক্ত হয়েছিল ২৭৭ জনের দেহে। এ দিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৯০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৮৬৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ১৪টি। অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৮ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ এবং একজন নারী। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকাতেই ৪ জন এবং চট্টগ্রামে একজন রয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


এমবি