ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪

Motobad news

২০২৪ বিশ্বকাপের ভেন্যু প্রকাশ করল আইসিসি

২০২৪ বিশ্বকাপের ভেন্যু প্রকাশ করল আইসিসি
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন

২০২৪ সালে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এই টুর্নামেন্টের জন্য আগেই যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুর নাম জানিয়েছেন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবার ক্যারিবীয়ান অঞ্চলের ভেন্যুগুলোর নামও প্রকাশ করল তারা।ৎ

ক্যারিবীয়ান অঞ্চলে ৭টি ভেন্যু ঠিক করেছে আইসিসি। সেগুলো হলো- অ্যান্টিনা অ্যান্ড বারবুডা, বারবাডোস, ডমিনিকা, গায়ানা, সেন্ট লুসিয়া, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনেডাইনস।


অন্যদিকে যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলোর মধ্যে ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রোয়ার্ড কাউন্টি এবং নিউ ইয়র্কের নাসাউ কাউন্টিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা। ২০২১ সালের নভেম্বরে আইসিসির বোর্ড মিটিংয়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পাশাপাশি যুক্তরাষ্ট্রকে বিশ্বকাপের ভেন্যু হিসেবে নির্বাচিত করা হয়।


নাসাউ কাউন্টির আইসেনহাওয়ার পার্কে ৩৪ হাজার আসন বিশিষ্ট মডুলার স্টেডিয়াম বানানোর বিষয়ে এরই মধ্যে চুক্তি সম্পন্ন হয়ে গেছে। অন্যদিকে গ্র্যান্ড প্রেইরি ও ব্রোয়ার্ড কাউন্টি স্টেডিয়াম দুটিতে মডিউলার পদ্ধতিতে আসন সংখ্যা বাড়ানো, গণমাধ্যম ও প্রিমিয়াম হসপিটালিটির ব্যবস্থা বাড়ানো নিয়েও চুক্তি হচ্ছে।


আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে ক্যারিবীয়ান অঞ্চলের ভেন্যুগুলোর নাম ঘোষণা করছি, যেখানে আইসিসির সর্ববৃহৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবে, ২০টি দল বিশ্বকাপের ট্রফির জন্য লড়াই করবে। ভক্তদের কারণে এসব ভেন্যু আগে থেকেই অনেক জনপ্রিয়।’


আরজেএন
গুগল নিউজে (Google News) দৈনিক মতবাদে’র খবর পেতে ফলো করুন