ঢাকা মঙ্গলবার, ২২ জুন ২০২১

Motobad news

ঈদে আমতলীর ৩৫ হাজার পরিবারকে সহায়তা দেবে সরকার

ঈদে আমতলীর ৩৫ হাজার পরিবারকে সহায়তা দেবে সরকার

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে  বরগুনার আমতলী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৫হাজার ৫শ ৮৬টি পরিবারকে আর্থিক সহায়তা  দেবে সরকার। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের ১০ কেজি চালের পরিবর্তে প্রত্যেক পরিবারকে নগদ ৪৫০ টাকা করে প্রদান করা হবে।  আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নে ৫১০০ পরিবার,  আঠারগাছিয়া ইউনিয়নে ৪৪০০ পরিবার,  কুকুয়া ইউপিতে ৪৫০০  পরিবার,   হলদিয়া ইউনিয়নে ৫১০০ পরিবার,   চাওড়া ইউনিয়নে  ৪১০০ পরিবার, আমতলী সদর ইউনিয়নে ৫০০০ পরিবার,আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ১৭৬৫ পরিবার, এবং আমতলী পৌরসভার ৪৬২১ পরিবারকে  ৪৫০টাকা করে আর্থিক সহায়তা পাবে বলে আমতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে। 


মুজিববর্ষ উপলক্ষে এ অর্থ সহায়তা দেওয়া হবে। এ জন্য আমতলী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায়  ১ কোটি  ৬০লাখ  লাখ ১৩ হাজার ৭শ  টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
এ  ব্যাপারে  আমতলী উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আমতলী সদর  ইউপি চেয়ারম্যান মো. মোতাহার উদ্দিন মৃধা  বলেন  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর শেখহাসিনার যে ভাবে এ টাকা দিতে বলেছেন সেভাবে প্রকৃত অসহায় দরিদ্রদের মাঝে দেওয়া হবে।
 আমতলী পৌরসভার মেয়র ও উপজেল আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. মতিয়ার রহমান। প্রকৃত  হতদরিদ্র অসহায় মানুষদের কাছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার পৌঁছে দেওয়া হবে। 

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান মুঠেফোনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার অসহায় হতদরিদ্রদের হাতে সঠিক ভাবে পৌঁছে দেওয়া হবে। ঈদুল ফিতর আনন্দের সঙ্গে উদযাপনে অসহায়, দুস্থ ও অতিদরিদ্র ক্ষতিগ্রস্থ , দুস্থ ও করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে অগ্রাধিকার দেওয়াা হবে। পবিত্র রমজানের প্রাক্কালে প্রদত্ত এ সহায়তা অতিদরিদ্র পরিবারের ক্রয়ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে।
 


এমবি