ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১

Motobad news

ববিতে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ, একদিনে আক্রান্ত তিন কর্মকর্তা 

ববিতে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ, একদিনে আক্রান্ত তিন কর্মকর্তা 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কর্মরত সদস্যদের মধ্যে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ।গতকাল বুধবার একসঙ্গে তিন কর্মকর্তার দেহে করোনা জীবাণুর উপস্থিতি শনাক্ত হয়েছে। এর মধ্যে গুরুতর শারীরিক জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন একজন। চলমান পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির সকলকে আরো সচেতন হবার আহবান জানিয়েছেন সেখানকার উপাচার্য। 

সর্বশেষ শনাক্তকৃত তিনজন কর্মকর্তার মধ্যে দুজনই উপাচার্যের দপ্তরের। এ ব্যাপারে সেখানকার কর্মকর্তা পরিষদের সভাপতি বাহাউদ্দীন গোলাপ জানান,উপাচার্যের দপ্তরের একান্ত সচিব বোরহান উদ্দিন,প্রটোকল কর্মকর্তা দিদার হোসেন এবং রেজিস্ট্রার দপ্তরের সহকারী রেজিস্ট্রার সানজিদা সুলতানা বরিশালের শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। বুধবার সকলের রিপোর্টে পজিটিভ (আক্রান্ত) আসে। 

তিনি বলেন, শারীরিক অবস্থা খারাপ হলে সানজিদা সুলতানা বুধবার বিকেলে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। বাকি দুজন কর্মকর্তা আপাতত বাসাতেই হোম কোয়ারেন্টিন (সঙ্গরোধ) অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়া আরো কয়েকজন কর্মকর্তা করোনার উপসর্গ নিয়ে ভুগছেন বলেও পরিষদকে অবহিত করেছেন৷ 

বর্তমান করোনা পরিস্থিতিতে সকলকে সচেতন থাকার আহবান জানিয়ে উপাচার্য ড.মোঃ ছাদেকুল আরেফিন বলেন, বর্তমানে করোনার নতুন স্ট্রেইন দেশব্যাপী ভাইরাসটির সংক্রমণ বৃদ্ধি করেছে৷ এমতাবস্থায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী,শিক্ষক,কর্মকর্তা এবং কর্মচারীদের সচেতন ও সাবধানে পরামর্শ থাকার আহবান জানাচ্ছি। কোন ধরণের উপসর্গ দেখা দিলে দেরি না করে বিশ্ববিদ্যালয়ের টেলিমেডিসিন সেবা গ্রহণের অনুরোধ করছি। 

উল্লেখ্য, গত এক সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের আরো দুজন কর্মচারী করোনা আক্রান্ত হন। এর আগে বিশ্ববিদ্যালয়টির একাধিক শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনার এই প্রকোপে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য কিছুদিন পূর্বে পুনরায় টেলিমেডিসিন সেবা চালু করে প্রতিষ্ঠানটি।সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ০১৬৭৮০৪৩৮০৩ ও ০১৭২৩০৪০১১৯ এই নম্বরগুলোতে ফোন দিলেই বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ পাওয়া যাবে।


এমবি