ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

Motobad news

এবারের আইপিএল কোহলির জেতা উচিত

এবারের আইপিএল কোহলির জেতা উচিত


বিরাট কোহলির আইপিএল ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। আইপিএলে একাধিক সেঞ্চুরি আছে তার, আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রানের মালিকও তিনি। কিন্তু সেই কোহলিই কিনা, এখনো শিরোপা জিততে পারেননি একবারও! শুধু কি তিনি, তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও তো জিততে পারেনি আইপিএল শিরোপা। নিজের অগুণতি সমর্থকের এত বছরের আক্ষেপের কথা মাথায় রেখে হলেও শিরোপা জেতা উচিত কোহলির, এমনটাই মনে করছেন বীরেন্দর শেবাগ।

সম্প্রতি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক এই ওপেনার বলেছেন এই কথা। শেবাগের ভাষ্য, ‘প্রত্যেক অধিনায়কের জন্য আইপিএল খুবই গুরুত্বপূর্ণ। তবে কোহলির জন্য এটা একটু বেশিই গুরুত্ব বহন করে। কারণ ওর সমর্থকের সংখ্যা অনেক বেশি। আর এর সবাই কোহলির হাতে ট্রফি দেখতে চায়। অন্তত একবার ওর শিরোপা জেতা উচিত।’

করোনার কারণে দুনিয়ার রীতি রেওয়াজই পাল্টে গেছে অনেক। যার ছাপ পড়ছে সামগ্রিক ফলাফলেও। নিউজিল্যান্ডই যেমন, চলতি বছর ভারতকে হারিয়ে অবশেষে জিতে গেছে একটি আইসিসি শিরোপা। তেমন কিছু কি আইপিএলেও দেখা যাবে? অন্তত শেবাগ তাই মনে করছেন। বলছেন, ‘অদ্ভুত একটা বছর চলছে। মহামারির কারণে খেলাটাই বদলে গিয়েছে। কে জানে, এ বারেই হয়তো শিরোপা বেঙ্গালুরুর ঘরেই উঠবে।’

চলতি বছর আইপিএলটা ভালোই কাটছে কোহলিদের। লিগ টেবিলের তিন নম্বরে আছে দলটি। তবে দুইয়ে থাকা চেন্নাই সুপার কিংসের সঙ্গে পয়েন্টের ব্যবধান নেই দলটির, পিছিয়ে আছে নেট রান রেটের হিসেবে।

চলতি আইপিএল শেষেই শুরু বিশ্বকাপ। সেই বিশ্বকাপ শেষেই ভারতের টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেবেন কোহলি। সে কারণে বিশ্বকাপে দারুণ মরিয়া এক অধিনায়কের দেখা মিলতে পারে বলে ধারণা শেবাগের, তবে এর আগে আইপিএলটাও বগলদাবা করতে চাইবেন ভারতীয় অধিনায়ক, অভিমত তার।

তবে আবুধাবির কন্ডিশন আর উইকেটের ধরনের কথা মাথায় রেখে শেবাগের ফেভারিট দিল্লি ও মুম্বাই। গতবারও ফাইনাল খেলেছিল এই দুই দলই। সে কারণেই এবার কিছুটা এগিয়ে থাকবে দল দু’টি। শেবাগের কথা, ‘আইপিএল-এর দ্বিতীয় পর্ব হবে দুবাই, আবুধাবিতে। আমার মনে হয় দিল্লি এবং মুম্বাই আবার শিরোপা জয়ের দাবিদার হয়ে উঠবে।’ আর সে কারণেই বেঙ্গালুরুর কাজটা সহজ হবে না বলে মনে করছেন তিনি। 


এসএম