ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

Motobad news

নলছিটি পৌর মেয়রের জাল স্বাক্ষরে অর্থ আত্মসাতের চেষ্টা, আটক ২

নলছিটি পৌর মেয়রের জাল স্বাক্ষরে অর্থ আত্মসাতের চেষ্টা, আটক ২

ঝালকাঠি জেলার নলছিটি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান ও পৌরসভার সচিব এএইচএম রাশেদ ইকবালের সই জাল করে ৪ লাখ টাকা উত্তোলন করে আত্মসাতের চেষ্টাকালে পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম ও তাঁর স্বামী পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম সেলিম ওরফে টুলুকে আটক করা হয়েছে। 

এ সময় রেখা বেগমের ভাই মো. কামাল হোসেন টাকা নিয়ে পৌরসভায় এসে পুলিশকে দেওয়ার চেষ্টাকালে ১ লাখ ২২ হাজার টাকাসহ তাকেও আটক করা হয়। পরে মামলায় আসমি না করায় মুচলেকায় ছাড়া পায় কামাল। এ ঘটনায় মেয়র বাদী হয়ে পৌরসভার পক্ষ থেকে মামলা দায়ের করেন। সোমবার দুপুরের পর থেকে তুলকালাম এ কাণ্ড শুরু হয়।


পৌরসভা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মেয়র ও সচিবের সই জাল করে মেসার্স সুগন্ধা এন্টারপ্রাইজের নামে ৪ লাখ টাকার একটি চেক নিয়ে ইলেকট্রশিয়ান সিরাজুল ইসলাম  ২৬ জুলাই নলছিটি সোনালি ব্যাংক শাখায় উপস্থাপন করে। সই সঠিক নয় বলে চেকটি ফেরত দেয় কর্তৃপক্ষ। এরপর পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম আরেকটি চেক লিখে টাকা উত্তোলনের অপচেষ্টা চালান।

 নলছিটি সোনালি ব্যাংকের ম্যানেজার মেয়রকে ফোন দিয়ে জানতে চান তিনি ৪ লাখ টাকার চেক দিয়েছেন কি না? মেয়র আদৌ চেক সম্পর্কে অবগত নন জানিয়ে তিনি কৌশলে  পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম ও তাঁর স্বামী পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম সেলিম ওরফে টুলুর কাছ থেকে জালিয়াতির চেক ও চেক বই উদ্ধার করেন। 

তাদেরকে পৌরসভার একটি কক্ষে আটক রেখে পুলিশ প্রশাসনকে খবর দেয়া হয়। এদিকে পুলিশকে ঘুষ দিয়ে পার পাওয়া যেতে পারে বলে রেখা বেগম তার ভাই মো. কামাল হোসেনকে টাকা নিয়ে পৌরসভায় আসতে বলেন। এক লাখ ২২ হাজার টাকা নিয়ে আসামাত্র জনতা তাকে আটক করে। এসময় ওই এক লাখ ২২ হাজার টাকা জব্দ করা হয়। আটক তিন জনকে পুলিশ থানায় নিয়ে যায়। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান কামাল।


এমবি